জন্ম থেকে আমাদের নিরন্তর ছুটে চলা। ছেলেবেলা থেকে মা-বাবার হাতের পুতুল হয়ে থাকতে হয় আমাদের। তারা চান আমাদের যোগ্য মানুষ হিসাবে গড়ে তূলতে। কৈশোরে বা যৌবনে দম ফেলার সময় নেই। চাকরির বাজারে টিকে থাকতে হবে তো। চাকরি শুরুর পর সংসারের বোঝা। সারাজীবনে আমরা কতোটুকু সময় পেয়েছি একান্ত নিজের জন্য? কততুকু অবসর! সবার সাথে মন খুলে নিজের কথা বলার। বৃদ্ধ বয়সে যখন সত্যি অবসর মিলে, তখন বুকের মধ্যে জমা থাকে অজস্র কথা। কিন্তু কে শুনবে সেই কথা। "ওল্ড ম্যান" দের সাথে কেউ সহজে কথা বলি না আমরা। যেই শিশুটা এখনও কথা বলতে শিখে নাই, তাদের সাথে আমাদের কথার শেষ নাই। কত কথা বলি আমরা, একটা শিশুর সাথে, কিন্তু কয়টা কথা বলি আমরা একজন বৃদ্ধের সাথে? সারাটা জীবন আমাদের কাটে একটা যন্ত্রের মত। মানুষের জীবনের স্বাদ আর পেলাম কৈ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সালেহ মাহমুদ
সত্যি কথাগুলো খুব সুন্দর করে বলেছেন। ধন্যবাদ।
ওবাইদুল হক
সারাটা জীবন আমাদের কাটে একটা যন্ত্রের মত। মানুষের জীবনের স্বাদ আর পেলাম কৈ? আসলেই ছোট লেখায় অনেক ভাব নিয়ে আসছেন তার জন্য অনেক ধন্যবাদ । তবে সামনে আরো বড় পরিসরে লিখবেন সেটাই আশা করি শুভকামনা রইল ্
জালাল উদ্দিন মুহম্মদ
জীবন-বাস্তবতার গভীর অনুভূতির সুন্দর প্রকাশ। আমাদের সকলের প্রবীণ সদস্যদের সময় দেয়া প্রয়োজন।আর এটাও স্বরণ করা উচিত যে আমরাও একদিন প্রবীন হবো। লেখা অনেক ভাল লেগেছে।শুভকামনা রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।